মোবাইলের স্ক্রিন অফ রেখেও গান শোনা যাবে ইউটিউবে!

Share The News and also now People

বিভিন্ন মিউজিক অ্যাপে গান চালিয়ে ফোনের স্ক্রিন অফ করা যায়। অ্যান্ড্রয়েড ফোনের মিউজিক প্লেয়ার অ্যাপেও এভাবে গান শোনা যায়। অথবা, অ্যাপটি মিনিমাইজ করেও অন্য অ্যাপ খোলা যায়। কিন্তু ইউটিউবে ভিডিও চলাকালীন গান শোনা গেলেও ফোনের স্ক্রিন অফ করলে বন্ধ হয়ে যায় গান। 

তাছাড়াও অন্য অ্যাপ খোলার জন্য ইউটিউব থেকে বের হলেও বন্ধ হয়ে যায় গান। ইউটিউব মিউজিকে ব্যাকগ্রাউন্ডে গান শোনা গেলেও কেবল ট্রায়াল পিরিয়ডেই পাওয়া যায় এই সুবিধা। তারপর টাকা দিয়ে পাওয়া যায় এই সুবিধা। কিন্তু এই পদ্ধতিতে বিনামূল্যেই স্ক্রিন অফ করেও গান শোনা যাবে ইউটিউবে। ১) প্রথমে আপনার ফোনের Google Chrome ব্রাউজার থেকে ইউটিউবে আপনার পছন্দের গানের ভিডিও খুলুন।

২) এ বার ব্রাউজারের ডান দিকের কোণে সেটিংস অপশানে যান।

৩) সেখানে Desktop Mode অপশান চালু করুন।

৪) এরপর নতুন করে লোড হবে ইউটিউবের পেজটি। নতুন করে লোড হওয়ার পরে আপনার ফোনে ডেস্কটপের মতো করে দেখাবে ইউটিউবের পেজটি।

৫) এবার আপনার পছন্দের ভিডিওটি প্লে করুন। ভিডিওটি চলতে শুরু করার পর ফোনের হোম বাটনে টাচ করুন।

৬) হোম টাচ করার সঙ্গে সঙ্গে গান বন্ধ হয়ে যাবে। কিন্তু তাতে কোনও অসুবিধা নেই। ফোনের নোটিফিকেশন বারটি নামান। সেখানে দেখবেন পজ হয়ে আছে গানটি। এ বার সেখান থেকে প্লে করুন। একই অপশান পেয়ে যাবেন আপনার ফোনের লক স্ক্রিনেও।

৭) এর পরে স্ক্রিন অফ করলেও চলতে থাকবে গান। ফোন পকেটে রেখেই হেডফোনে গান শুনতে পারবেন ইউটিউবে। ডেটা খরচের পরিমাণও হবে কম। এভাবে ইউটিউবে গান শোনাকালীনই ব্যবহার করতে পারবেন ফেসবুক-হোয়াটস্যাপের মতো অ্যাপও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »